সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

রুট করুন আপনার Walton Primo GH6 সাথে থাকছে cwm recovery।



Walton Primo GH6 রুট  করতে যা যা লাগবে।

1. CWM  Custom Recovery.
2. SP Flash Tool.
3. VCOM Driver.

সব ফাইল গুলো  একখানে Zip করে  দিয়ে দিছি ।

ডাউনলোড করা GH6.zip ফাইল টা Extract  করেন। সেখান থেকে  VCOM Driver টি ইনিস্টল করেন



VCOM Driver কিভাবে ইনিস্টল করবেন সেটা আমি দেখাচ্ছিনা কারন আমি অন্য টিউটোরিয়ালগুলোতে কয়েকবার দেখিয়েছি কিভাবে VCOM Driver ইনিস্টল করতে হয় ।এই নিয়ে একটা ভিডিও টিউটোরিয়াল আছে Windows 7  এর জন্য ।এই লিংকে গিয়ে দেখতে পারেন । অথবা এইখান হতে Driver Instalationsystem  টি দেখে নিন।



আর Windows 10 এর জন্য কিভাবে ইনিস্টল করবেন তা GH6 এর  অফিসিয়াল ফার্মওয়ার ডাউনলোড করলে পাবেন ।তবে আমি আপনাদের সুবিধার্থে এখানে কপি করে দিচ্ছি ।


Instruction to install Driver Software Manually


1.     Extract the Primo GH6 Firmware file

2.     Press “ Windows Key + C ” button in your keyboard to open the charms bar

3.     Go to “Settings” on your PC

4.     Then select “Change Pc Settings” option

5.     Then update recovery>>recovery>>below “advanced start up”  then select “restart”

6.     After restart>> go to troubleshoot>>advanced option>>start up setting>>restart

7.     Now your pc will restart and now it will show some option

8.     Then click on “7” to disable driver signature verification and pc will restart again

9.     After successful restart your pc, right click on “my computer/this pc” option

10.                        And then select “Manage” then select “device manager”

11.                        Now select “Action” option at the top and then select “add legacy hardware”

12.                        Then click “next” then select “install the hardware” option and select next and again select “next”

13.                        Then select “have disk” option it will show you a pop up notification box

14.                        Then click “Browse” and go to Primo GH6 Firmware file> VCOM driver for win 8>VCOM>win7>select “MDMCPQ” file and then select ok

15.                        Then select “next” and again select “next”

16.                        Then a red box will appear. Select install driver software anyway


That’s it! You have successfully installed MTK Driver



না বুঝতে কমেন্ট কইরেন ভিডিও টিউটোরিয়াল লিংক দিয়ে দিব।



বার আসি মেইন কাজে ---


SP Flash Tool ফোল্ডার হতে “flash_tool.exe”  তে রাইট এ  ক্লিক  করে  “Run as administrator mode”  টুলসিটি ওপেন করেন ।


Screenshot অনুযায়ী সকল Mark করা অপশন গুলোকে Unmark করে দিন।



“Scatter-loading”   এ ক্লিক করেন ।


এবং  Extract করা GH6 ফোল্ডার এর ভিতরে থাকা “MT6580_Android_Scatter”  ফাইলটি দেখিয়েদিন।


এবার Recovey অপশনটি Mark করে দিন ।এবং Location এ ক্লিক করে Extract করা GH6 ফোল্ডার হতে “CWM recovey.img  ফাইলটি দেখিয়ে দিন ।









Download এ ক্লিক করেন


এবার আপনার মোবাইলে ব্যাটারি,সিম, মেমরী খুলে নিয়ে USB Cable দিয়ে পিসিতে সংযোগ দিন।


তারপর CWM install complete হলে নিচের Screenshot এর মত একটি Popup window show করবে ।



এরপর পিসি হতে ডাটা কেবল কেবল খুলে নিয়ে ব্যাটারি ,সিম ,মেমরি প্রবেশ করান এবং অন করেন তারপর Extract করা ফোল্ডার হতে SuperSU-root-BETA-v2.67 ফাইলটি কপি করে মোবাইলের রাখেন।।

এবার CWM করার জন্য সেটটি shutdown করেন।  এরপর Power button+Volume up button একসাথে Press করে ধরে রাখেন CWM ওপেন না হওয়া পর্যন্ত।
CWM ওপেন হলে সেখান হতে Install zip>Chose zip from/sdcard>SuperSu-root–BETA-v2.67.zip>Yes Install SuperSu-root–BETA-v2.67.zip  Press করেন। Instalation Finished দেখালে সেটটি Reboot করুন ।


এবং সেটটি অন হলে Supersu application  টি দেখতে পাবেন।

 এবার Root এর মজা নিতে শুরু করেন ।।


টিউটোরিয়ালটি বুঝতে কোনো সমস্যা হলে নিচের ভিডিও টি দেখতে পারেন।।



বিঃদ্রঃ- সম্পূর্ণ কাজটি নিজ দ্বায়িত্বে করবে।। আপনার মোবাইলের কোনো প্রকার ক্ষতির জন্য আমি দায়ি থাকব না।

মন্তব্যসমূহ

  1. Bro sob hose but app ta open korle... Su binary is not installed dekhay... So not rooted... Kintu amr friend er ta hose... Oi try korlo kintu amr ta hosse na...

    উত্তরমুছুন
  2. Bro sob hose but app ta open korle... Su binary is not installed dekhay... So not rooted... Kintu amr friend er ta hose... Oi try korlo kintu amr ta hosse na...

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

Static keyword কি এবং এর ব্যবহার ।

Static keyword : Static এমন একটি এই keyword যেটাকে একবার প্রোগ্রাম একবার ডিক্লিয়ার করলে তার প্রোগ্রাম শেষ না হওয়া পর্যন্ত Distroy হবে না । Static keyword বিভিন্ন ক্ষেত্তে ব্যবহার করতে পারি । যেমন , Static  variable হিসেবে ,Class এর  Member Variable হিসেবে , Class এর Member Function হিসেবে। Static variable এর ক্ষেত্রে : Static keyword টাকে কোন একটা  variable এর সামনে ডিক্লিয়ার করতে পারি ।  একটাবার ডিক্লিয়ার করলে প্রোগ্রাম শেষ না হওয়া  তার Address টা Distroy হয় না অর্থাৎ সেই ভ্যরিয়েবল এর মান স্থায়ী ভাবে সংরক্ষণ করা থাবে যতক্ষণ না পর্যন্ত প্রোগ্রামটা শেষ হয় । মানে কোন Static variable এর মান যদি ০ থেকে ১ বাড়ানো হয় এবং কোনো কারণে যদি আবার সেই ফাংশন কে কল করা হয় সেক্ষেত্তে সেই ভ্যারিয়েবল এর মান ১ থেকেই শুরু হবে। #include using namespace std; void fun(){ static int a; int b=0; cout<<++a<<" "<<++b<endl; } int main() { fun();//1 1 fun();//2 1 return 0; } Class এর Member Variable হিসেবে : আমরা যদি কোনও ক্লাস এর ভিতর Static member

এন্ড্রয়েড স্মার্টফোনের ৪০টি গুরুত্বপূর্ণ সিকিউরিটি কোড (বাংলা বর্ণনা সহ)

এন্ড্রয়েড স্মার্টফোন এখন মানুষের হাতের মুঠোয়।এসব ফোনের বিভ্ন্নি তথ্য জানার জন্য রয়েছে ভিন্ন ভিন্ন সিকিউরিটি কোড।প্রয়োজনের মুহূর্তে অনেক সময়ই এসব কোড মনে থাকে না বা হাতের নাগালে খুঁজে পাওয়া যায় না।জেনে নিন এন্ড্রয়েড স্মার্টফোনের ৪০টি গুরুত্বপূর্ণ সিকিউরিটি কোড। ফোনের কিছু গুরুত্বপূর্ণ সিকিউরিটি কোড *#06# – IMEI নাম্বার প্রদর্শন করবে। *2767*3855# – ফ্যাক্টরি রিসেট কোড (ফোনের সব ডাটা ডিলিট হয়ে যাবে)। *#7465625# – ফোনলক স্ট্যাটাস। *#*#4636#*#* – ফোন এবং ব্যাটারি সংক্রান্ত তথ্য। *#*#2664#*#* – টাচস্ক্রীন টেস্ট কোড। *#*#273282*255*663282*#*#* – সকল মিডিয়া ফাইল ব্যাকআপ করার কোড। *#*#197328640#*#* – সার্ভিস টেস্ট মোড কোড। *#*#1111#*#* – FTA সফটওয়্যার ভার্সন। *#*#1234#*#* – PDA এবং firmware ভার্সন। *#*#232339#*#* – Wireless LAN টেস্ট কোড। *#*#0842#*#* – ব্যাকলাইট ও ভাইব্রেসন টেস্ট কোড। *#12580*369# – সফটওয়্যার এবং হার্ডওয়্যার ইনফর্মেশন। *#9900# – সিস্টেম ডাম্প মোড। *#9090# – ডায়াগনস্টিক কনফিগারেশন। *#*#34971539#*#* – ক্যামেরা ইনফর্মেশন। *#872564# – ইউএসবি

রুট করুন Walton Primo GH6 TWRP RECOVERY এর মাধ্যমে ।

১মে এখান থেকে TWRP RECOVERY টা ডাউনলোড করেন নিন। ফ্লাশ কিভাবে করবেন তা আমার ১ম টিউটোরিয়াল লেখা আছে। সব রিকভারি ফ্লাশ করার একই নিয়ম তাই আমি আর লেখছি না কিভাবে ফ্লাশ করবেন । ১ম টিউটোরিয়ালটি দেখতে এখানে ক্লিক করুন । যেভাবে CWM RECOVERY ফ্লাশ করছিলেন ঠিক একই ভাবে ফ্লাশ করবেন । শুধু CWM RECOVERY এর জায়গাই এখান হতে ডাউনলোড করা TWRP RECOVERY টা সিলেক্ট করবেন । আর কিভাবে TWRP RECOVERY এর মাধ্যমে রুট  করবেন তারজন্য নিচের দেয়া ভিডিওটা দেখেন ।। তবে হ্যা Supersu.zip FILE টা আপনাকে অবশ্যই SD CARD থাকা লাগবে ।   SuperUser.zip টা ডাউনলোড করতে এখানে ক্লিক করেন ।। তার যা করা লাগবে সব ভিডিও তে দেয়া আছে ।